শিরোনাম

সোমবার, ২০ জুন, ২০১৬

আ’লীগের মানববন্ধন: রাজধানীতে তীব্র যানজট

গুপ্তহত্যা ও জঙ্গিবাদের বিরুদ্ধে জনমত গঠনের লক্ষ্যে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা তিনটা থেকে বিকেল চারটা পর্যন্ত ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এ কর্মসূচির আয়োজন করে।
মানববন্ধনকে ঘিরে রাজধানীতে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে নগরীর সড়কগুলোতে প্রচন্ড যানজট লক্ষ করা গেছে। এতে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা।
মানববন্ধন উপলক্ষে নগরীর ১৫টি পয়েন্টে অবস্থান নেন সংগঠনের নেতা-কর্মীরা। গাবতলী থেকে গুলিস্তান পর্যন্ত সড়কের প্রধান প্রধান এলাকাগুলোতে তারা অবস্থান নেয়।
ভুক্তভোগীরা জানান, আজ বিকালে যানজট ‘অসহনীয়’ আকার ধারণ করে। সড়কগুলোতে যানজটে যানবাহন চলাচল প্রায় থমকে যায়। সড়ক থেকে অলিতে-গলিতেও যানজট ছড়িয়ে পড়ে। পুলিশের তথ্য অনুযায়ী, রাজধানীর সব সড়কেই প্রচন্ড যানজটের সৃষ্টি হয়েছে।
গুলিস্তান থেকে মতিঝিল পর্যন্ত বেশ যানজট। গাড়ি চলছে খুবই ধীর গতিতে। বিভিন্ন স্থান থেকে মিছিল আসার কারণে রাজধানীর ফরিকাপুল, সেগুনবাগিচা, পুরানা পল্টন, কাকরাইল, মালিবাগ মৌচাক, শান্তিনগর, রমনাসহ অলিতে-গলিতেও যানবাহন আটকে থাকে।
অপরদিকে রমজানে সরকারি-বেসরকারি অফিসের সময় সকাল নয়টা থেকে বেলা সাড়ে তিনটা পর্যন্ত। ফলে অফিস ফেরত মানুষের ঘরে ফেরার সময় এবং মানববন্ধন একই সময় হওয়ার কারণে লোকজন চরম সমস্যায় পড়েন। ভুক্তভোগী এক পথচারী জানান, ‘রোজার সময় অফিস শেষে বের হয়েছি। গাড়িতে চড়ার মতো অবস্থা নেই।’
 
সর্বস্বত্ত্ব সংরক্ষিত © ২০২৩ বাংলা তরঙ্গ ডিজাইন বাংলা তরঙ্গ